BIMAN News

বিমান প্রধান কার্যালয়ে মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন

০৭ অক্টোবর ২০১৯, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান কার্যালয় বলাকা’র নীচতলার লবিতে ‘মুক্তিযুদ্ধ কর্ণার’-এর উদ্বোধন করা হয়।  বিমান পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী, বিবিপি, এনডিইউ, পিএসসি একটি অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করেন। মুক্তিযুদ্ধ কর্ণারে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের উপর দেশের বিভিন্ন  বরেণ্য ও খ্যাতনামা লেখক-লেখিকার বইয়ের সংগ্রহ রয়েছে। এ সময় বিমান পরিচালনা পর্ষদের অন্যান্য পরিচালকবৃন্দসহ বিমানের উর্ধ্বতন কর্মকর্তা/কর্মচারীগণ উপস্থিত ছিলেন। মুক্তিযুদ্ধ বিষয়ক ‘মুক্তিযুদ্ধ কর্ণার’ উদ্বোধনকালে চেয়ারম্যান মহোদয় বলেন,‘অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের ন্যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সেও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন করা হয়েছে।  সকলের জন্য উন্মুক্ত এই মুক্তিযুদ্ধ কর্ণার থেকে মুক্তিযুদ্ধ বিষয়ক বই, সিডি ও অন্যান্য প্রকাশনা সামগ্রী দেয়া ও নেয়ার ব্যবস্থা রয়েছে’।

 

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অবদান অপরিসীম। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিভিন্ন পর্যায়ে মোট ২৮ জন কর্মকর্তা/কর্মচারী মুক্তিযুদ্ধে শাহাদাৎ বরণ করেন। বিমান পরিবার এই মুক্তিকামী শহীদদের গর্বে গর্বিত। মুক্তিযুদ্ধ কর্ণার বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে’ ৭১-এর চেতনায় উদ্বুদ্ধকরণ ও সঠিক ইতিহাস জানার একটি প্রয়াস।

Member Login

Dear BLC Member,
We've migrated to the new BLC system. To login your BLC account please recover your password using email address and "Forgot Password" option.

Click here to check the details password recovery procedure.