BIMAN News

হজ্জ-অপারেশনস্-২০১৯ এর সফল সমাপ্তি

চলতি হজ্জ মৌসুমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হজ্জ অপারেশন-২০১৯ এর সর্বশেষ ডেডিকেটেড ফিরতি হজ্জ-ফ্লাইট কার্যক্রম ১৫ সেপ্টেম্বর, ২০১৯ সম্পন্ন করেছে। ১৭ আগস্ট থেকে শুরু হয়ে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত পোষ্ট-হজ্জ ফ্লাইট কার্যক্রম পরিচালিত হয়। মাসব্যাপী পরিচালিত এই পোষ্ট-হজ্জ ফ্লাইট কার্যক্রমের আওতায় বিমান ১৪০টি ডেডিকেটেড ও ২৮টি শিডিউল ফ্লাইটসহ মোট ১৬৮টি ফ্লাইট পরিচালনার মাধ্যমে ৬৪,৩৭০ জন হাজী জেদ্দা-ঢাকা রুটে দেশে ফিরিয়ে আনে। এর মাধ্যমেই শেষ হয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পোস্ট-হজ্জ ফ্লাইট কার্যক্রম। অবশিষ্ট হাজীগণ ক্রমান্বয়ে শেড্যুল ফ্লাইটের মাধ্যমে দেশে ফিরবেন।

 

গত ০৪ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ্জ অপারেশন-২০১৯ এর কার্যক্রম শুরু হয় এবং ০৫ আগস্ট, ২০১৯ পর্যন্ত চলে প্রি-হজ্জ ফ্লাইট পরিচালন কার্যক্রম। চলতি হজ্জ-মৌসুমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১৪৯টি ডেডিকেটেড এবং ৩২টি শিডিউল ফ্লাইটসহ ১৮১ ফ্লাইট পরিচালনার মাধ্যমে মোট ৬৬,২৮৬ জন হজ্জ-যাত্রী পবিত্র ভূমিতে পৌঁছে দেয়।  এ হজ্জ মৌসুমে চট্টগ্রাম থেকে ১২টি এবং সিলেট থেকে ০২টি সরাসরি হজ্জ ফ্লাইট পরিচালনা করা হয়। গতবারের ন্যায় এবারও বিমান চট্টগ্রাম থেকে সরাসরি মদিনায় ০৬টি এবং সিলেট থেকে সরাসরি মদিনায় ০১টি হজ্জ ফ্লাইট পরিচালনা করা হয়।

 

বাংলাদেশ থেকে এবছর প্রায় ১,২৭,১৯৮ জন হজ্জ-যাত্রী হজ্জব্রত পালনের উদ্দেশ্যে পবিত্র ভূমি জেদ্দা গমন করেন। হজ্জ-ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে বিমানে গিয়েছেন মোট ৬৬২৮৬ জন হজ্জ-যাত্রী, এর মধ্যে সরকারী ব্যবস্থাপনায় গেছেন ৬,৯১৪ ব্যালটি অবশিষ্ট ৫৯,৩৭২ নন-ব্যালটি হজ্জ-যাত্রী গিয়েছেন বেসরকারী ব্যবস্থাপনায়।

 

উল্লেখ্য, হজ্জের গুরুত্ব ও ধর্মপ্রাণ মানুষের ধর্মীয় অনুভূতিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে হজ্জযাত্রীগণের হজ্জ যাত্রা নিশ্চিত করতে বিমান তার পূর্ব নির্ধারিত লক্ষ্য মাত্রা ৬৩,৫৯৯ জন এর চেয়ে অতিরিক্ত ২৬৮৭ জনসহ মোট ৬৬,২৮৬ হজ্জ যাত্রী পরিবহন করেছে।

Member Login

Dear BLC Member,
We've migrated to the new BLC system. To login your BLC account please recover your password using email address and "Forgot Password" option.

Click here to check the details password recovery procedure.